--- বিজ্ঞাপন ---

প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি (২০২৩-২৪) ডিস্ট্রিক গভর্ণর নির্বাচিত

0

রোটারি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া অফিসের তত্বাবধানে গত ৭ই এপ্রিল হইতে ২২ই এপ্রিল পর্যন্ত ই- ভোটিং এর মাধ্যমে রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশ এর ডিস্ট্রিক্ট গভর্ণর নমিনি ২০২৩-২৪ নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে রোটারিয়ান প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্ণর নমিনি হিসাবে নির্বাচিত হন এবং তিনি আগামী ২০২৩-২৪ রোটারি বর্ষে ডিস্ট্রিক্ট গভর্ণর হিসাবে দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য যে, রোটারিয়ান মতিউর ২০১৩-১৪ রোটারি বর্ষে রোটারি ক্লাব অব চিটাগাং খুলশীর সভাপতির দায়িত্ব পালন করেন। এ ছাড়া বিগত বছরগুলোতে ডিস্ট্রিক্টের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে তিনি সফলভাবে দায়িত্ব পালন করেছেন।
তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় BUETথেকে ১৯৮৪ সালে প্রকৌশলে স্নাতক ডিগ্রী লাভ করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসাবে কর্মজীবন শুরু করেন। সর্বশেষ প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ইউ এস টি সি থেকে এম বি এ ডিগ্রী লাভ করেন এবং একই প্রতিষ্ঠানে এম বি এ কোর্সে খন্ডকালীন শিক্ষক হিসাবে কাজ করেন। পেশাগত কারণে তিনি দেশে এবং বিদেশে কারিগরি প্রশিক্ষন ও ডিপ্লোমা কোর্সে অংশগ্রহন করেন। তিনি সরকারী কাজে আমেরিকা, জার্মানী, জাপান, সাউথ কোরিয়া, সিংগাপুর, চীন, থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া, অষ্টেলিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমন করেন।
ব্যক্তিগত জীবনে মতিউর রহমান বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক। তাঁর সহধর্মিণী শামিনা ইসলাম অতিরিক্ত কর কমিশনার হিসাবে জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত। তিনিও একজন রোটারিয়ান এবং রোটারি ক্লাব অব চিটাগাং খুলশীর অতীত সভাপতি।
তাঁর বড় ছেলে সাজিদ রহমান Analyst ( Audit & Assurance), Deloitte, Australia তে কর্মরত এবং ছোট ছেলে শাবাব রহমান Mc Master University Canada তে ইন্জিনিয়ারিং পড়ছেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.