--- বিজ্ঞাপন ---

লিবিয়া দূতাবাসের টিম এখন বেনগাজীতে

0

লিবিয়ার পূর্বাঞ্চলে বসবাসরত প্রবাসীদের কন্স্যুলার ও কল্যাণ সেবা প্রদান করতে দূতাবাসের টীম বর্তমানে বেনগাজীতে অবস্থান করছে। এ লক্ষ্যে লিবিয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে আগামী ০১ মে থেকে ০৪ মে ২০২১ তারিখ পর্যন্ত নিম্নোক্ত ঠিকানা ও সময়সূচি অনুযায়ী প্রবাসীদের প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে।স্থানঃ আল-হিজাজ হোটেল (৫ম তলা) ঠিকানাঃ ত্বারিক আল-বাহর গানফুদা (হাদ্বিরা জুমরুকিয়ার সামনে)  তারিখঃ ০১ – ০৪ মে ২০২১,সময়ঃ সকাল ১০ টা থেকে সার্বক্ষণিক।

চার্জ দ্যা অ্যাফেয়ার্স গাজী মোঃ আসাদুজ্জামান কবির-এর নেতৃত্বে দূতাবাসের টীম বেনিনা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছালে বেনগাজীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকগণের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। দূতাবাসের টীম ইতিমধ্যে নিবন্ধিত প্রবাসীদের সকলকে পর্যায়ক্রমে প্রয়োজনীয় কন্স্যুলার ও কল্যাণ সেবা প্রদান করবে।

সূত্র জানায়, উপরিউক্ত সময়ে দূতাবাসের টীম হতে নিম্নোক্ত সেবা সমূহ পাওয়া যাবে।
(ক) মেশিন রিডেবল পাসপোর্ট (MRP) রিইস্যু’র আবেদনপত্র গ্রহণ; (খ) ট্র্যাভেল পারমিট (আউটপাস) এর আবেদনপত্র গ্রহণ ও বিতরণ; (গ) দেশে ছুটিতে যাওয়ার প্রত্যয়নপত্র ইস্যু; (ঘ) বিভিন্ন কাগজপত্র সত্যায়ন; (ঙ) ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য পদের আবেদনপত্র গ্রহণ; (চ) নতুন পাসপোর্টে ভিসার জন্য/হারানো পাসপোর্টের জন্য সার্টিফিকেট ইস্যু; (ছ) ভিসা ও NVR এর আবেদন গ্রহণ; (জ) অন্যান্য কন্স্যুলার ও কল্যাণ সেবা প্রদান;
এখানে উল্লেখ্য যে, মেশিন রিডেবল পাসপোর্ট (MRP) রিইস্যু’র জন্য পুরানো পাসপোর্ট (হারানো পাসপোর্টের ক্ষেত্রে পুলিশ রিপোর্ট), পাসপোর্টের ফটোকপি, জন্ম নিবন্ধন/ভোটার আইডির ফটোকপি এবং এক কপি ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে৷ এছাড়াও ডিজিটাল পাসপোর্ট রিইস্যু’র ফি সাধারণ কর্মীদের জন্য ৩৩ মার্কিন ডলার এবং পেশাজীবীদের জন্য ১১০ মার্কিন ডলার।
নিচের লিংকে সংযুক্ত তালিকায় উল্লেখিত সময়সূচি অনুযায়ী আবেদনকারীদেরকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। একই সাথে করোনার ঝুঁকি এড়াতে সকলকে আবশ্যিকভাবে মাক্স পরিধান করা করার জন্য অনুরোধ করা হলো।
নিবন্ধিত প্রবাসীদের তালিকাঃ
http://bangladeshembassylibya.com/…/consularservicebeng…
এছাড়াও বর্ণিত সময়ে তালিকার বাহিরে সেবা গ্রহণে আগ্রহীদেরকে দূতাবাসের মোবাইল নম্বর ০০২১৮৯১৬৯৯৪২০৭ যোগাযোগ অথবা নিচের লিংকে নিবন্ধন করা জন্য অনুরোধ জানানো যাচ্ছে।
নিবন্ধনের লিংকঃ
https://forms.gle/W825HTRMNd7WMkCd8

উল্লেখ্য, লিবিয়ার পরিবর্তিত পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে দূতাবাসের পক্ষ থেকে ত্রিপলীর বাইরে বাংলাদেশি নাগরিক অধ্যুষিত বড় বড় প্রধান শহরগুলোতে পর্যায়ক্রমে কন্স্যুলার ও বিবিধ কল্যাণ সেবা প্রদানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই প্রেক্ষিতে বেনগাজী ও তার আশেপাশের শহরে বসবাসরত বাংলাদেশী নাগরিকগরা দূতাবাসের টীমের সাথে যোগাযোগ করে তাদের প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারবেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.