--- বিজ্ঞাপন ---

তুরস্কের “বিপ” ব্যাবহারে বিশ্ব চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ!!

0

তুরস্কে তৈরি একটি ভিডিও কলিং ও মেসেজিং অ্যাপ ‘বিপ’ BIP ব্যবহার করে পৃথিবীর যেসব দেশে কল আদান-প্রদান হয় হয়, তাদের মধ্যে সবার উপরে রয়েছে বাংলাদেশ, এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটির তরফ থেকে এই তথ্য জানানো হয়েছে। খবর বিবিসি বাংলার।
গোপনীয়তা রক্ষা করা যায় বলে, এ বছরের গোড়ার দিকে বিপ নামের এই অ্যাপটি ডাউনলোডের হিড়িক পড়ে গিয়েছিল বাংলাদেশে। এমনকি এক পর্যায়ে ডাউনলোডের সংখ্যার দিক দিয়ে এটি জনপ্রিয় ইমো, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারকেও ছাড়িয়ে র‍্যাংকিং তালিকায় এক নম্বরে উঠে আসে। এখন দেখা যাচ্ছে বাংলাদেশেই বিপ-এর কল আদান-প্রদান সবচেয়ে বেশি।
ঢাকায় বিপ-এর নিযুক্ত জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর-এর কর্মকর্তা সারা শারমিন জানাচ্ছেন, বাংলাদেশে বিপ-এর জনপ্রিয়তা বিদেশে অ্যাপটির বাজারে সর্বাধিক।
গোপনীয়তা রক্ষা করে মেসেজের আদান প্রদান ও সাথে সাথে তথ্য অনুবাদের যেসব ফিচার এই অ্যাপ-এ আছে, সেটা অ্যাপটিকে বাংলাদেশি ভোক্তাদের কাছে খুবই জনপ্রিয় করে তুলেছে বলে জানাচ্ছে বিপ।
শনিবার বেঞ্চমার্ক পিআরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিপ-এর প্রধান নির্বাহী বুরাক আকিঞ্চিকে উদ্ধৃত করে বলা হয়: “বাংলাদেশি ব্যবহারকারীরা বিপ-কে প্রথম দিন থেকেই স্বাগত জানিয়েছে। ২০২১ সালের প্রথম চার মাসে বাংলাদেশে বিপ ডাউনলোড হয়েছে ২৫ লাখের ওপর।”
তিনি বলেছেন, “বাংলাদেশে বিপ-এর এই বিপুল জনপ্রিয়তার কারণে তারা ভোক্তাদের অভিজ্ঞতা আরও সহজ ও উন্নত করতে নতুন উদ্ভাবনার ক্ষেত্রে আরও বিনিয়োগ করবে।”
বিপ জানাচ্ছে তাদের তথ্য অনুযায়ী বাংলাদেশে বিপ ব্যবহারকারীরা ১০ জন পর্যন্ত মানুষের সাথে গ্রুপ কল ব্যাপকভাবে ব্যবহার করছেন এবং কলের সংখ্যার হিসাবেও বিশ্বের আর সব দেশের মধ্যে বাংলাদেশই “চ্যাম্পিয়ন”।
অ্যাপটি সবচেয়ে বেশি ডাউনলোড হয় সোমবার এবং বাংলাদেশের মধ্যে বিপ-এর ব্যবহার সবচেয়ে বেশি ঢাকা শহরে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.