--- বিজ্ঞাপন ---

কাতারে নিযুক্ত রাষ্ট্রদূতের সাথে বাংলাদেশ থেকে বীজ ও চারা আমদানীর বিষয়ে আলোচনা

0

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গতকাল আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ সালেম আল সুলাইতিন এর সাথে এক বৈঠক করেন। আল সুলাইতিন গ্রুপ কাতারে অন্যতম বৃহৎ কৃষি খামার পরিচালনা, ল্যান্ডস্কেপিং এবং হাইড্রোপনিক প্রযুক্তির ব্যবহার করে ফুল, শাক ও সবজি উৎপাদন করে আসছে। আল সুলাইতিন কৃষি খামারে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী কর্মী নিয়োজিত আছেন। বৈঠকে অন্যান্য বিষয়ের মধ্যে বাংলাদেশ হতে বীজ ও চারা আমদানীর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশ হতে প্রয়োজনীয় বীজ ও চারা আমদানীর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন এবং কাতারে যে সকল চারার চাহিদা বেশি তার একটি তালিকা হস্তান্তর করেন। কৃষি কর্মীর পাশাপাশি বিভিন্ন কারিগরি পদে বাংলাদেশীদের নিয়োগের অনুরোধ করেন রাষ্ট্রদূত।
বৈঠকে গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশের যে কোন কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাশ করা কয়েকজন ছাত্রকে স্বল্প মেয়াদের জন্য Al Sulaiteen Agricultural Research, Studies & Training Center শিক্ষানবিস হিসেবে নিয়োগ দেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। এসব শিক্ষানবিস কাতারে ভিন্ন এক ভূ-প্রাকৃতিক পরিবেশে কৃষি বিষয়ে নতুন অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবে।
বৈঠকের পর আল সুলাইতিন গ্রুপের কার্যক্রমের উপর তৈরি ভিডিও চিত্র দেখানো হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান, সিইও, কৃষি প্রকল্প ড. আহমেদ মুস্তাফা, গ্রুপ ফাইন্যান্স ম্যনেজার সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.