--- বিজ্ঞাপন ---

ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

0

মাত্র তিন মাস আগে ৪৪ বিলিয়ন ডলার ব্যয় করে টুইটার কেনার চুক্তি করেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। অথচ ফেইক টুইটার একাউন্টের প্রকৃত তথ্য তাকে না দেয়া এবং আরও বেশ কিছু অভিযোগ এনে গত সপ্তাহে টুইটার ক্রয় চুক্তি থেকে সরে এসেছেন তিনি। ঠিক এর পরই গতকাল মঙ্গলবার ইলন মাস্কের বিরুদ্ধে প্রতারণা ও চুক্তি ভঙ্গের গুরুতর অভিযোগ এনে মার্কিন আদালতে সরাসরি মামলা করেছে টুইটার।

মনে করা হয়, মার্কিন ওয়াল স্ট্রিটের ইতিহাসে এর মাধ্যমে সবচেয়ে বড় এবং দীর্ঘ মেয়াদি আইনি লড়াই শুরু হতে যাচ্ছে। আর এতে করে মামলার ফাঁদে পড়ে হয়ত অদূর ভবিষ্যতে মোটা অঙ্কের জরিমানা গুনতে হতে পারে তাকে। তাছাড়া তার নিজস্ব নিয়ন্ত্রণে থাকা অন্যান্য কোম্পনিগুলোর শেয়ার মুলধন ব্যাপকভাবে হ্রাস পেতে পারে বলে আকাঙ্খা করা হয়।

১৯৭১ সালে জন্মগ্রহণ করা মার্কিন ধনকুবের ইলেন মাস্কের মোট সম্পদের পরিমাণ চলতি ২০২২ সালের জুলাই মাসের হিসেব অনুযায়ী প্রায় ২২১.৪ বিলিয়ন ডলার। বিশ্বের দ্বিতীয় শীর্ষ মার্কিন ধনকুবের জেফ ভেজসের সম্পদের অর্থিক মুল্য প্রায় ১৩৯.১ বিলিয়ন ডলার এবং তৃতীয় অবস্থানে থাকা বার্ডনাল্ড আরনাল্টের সম্পদের পরিমাণ ১২৯.৪ বিলিয়ন ডলার এবং চর্তুথ অবস্থানে থাকা মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সম্পদের পরিমাণ প্রায় ১১৬.০ বিলিয়ন ডলার। তাছাড়া বিশ্বের সেরা ধনকুবের তালিকায় ৫ম স্থানে থাকা লেরি পেজের মোট সম্পদের অর্থিক মুল্য প্রায় ১০৭.৭ বিলিয়ন ডলার দেখানো হয়েছে।

বিশ্বের প্রভাবশালী ব্লুমবার্গ বিলিয়নার ইনডেক্স এবং ফোবর্স ম্যাগাজিনের প্রকাশিত তথ্যমতে, বিশ্বের এক নম্বর ধনকুবের ব্যক্তি হিসেবে সবার উপরে ইলন মাস্কের নাম উঠে এসেছে। মোট ১০ সন্তানের জনক ইলন মাস্ককে বর্তমানে আমেরিকার সবচেয়ে ১০ প্রভাবশালী ব্যক্তির একজন হিসেবে বিবেচনা করা হয়।

ইলন মাস্ক হচ্ছেন সাউথ আফ্রিকান অরজিন মার্কিন ধনকুবের। বর্তমানে তিনি একাই বিশ্বের সেরা তিনটি প্রযুক্তি নির্ভর কোম্পানির মালিক। টেসলা ইনকর্পোরেটেড, স্পেস-এক্স, জিপ-২ এর পূর্ণ মালিক। এদিকে পেপলের আংশিক মালিকানাও কিন্তু তার নিজ দখলে রয়েছে।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.