--- বিজ্ঞাপন ---

সুদান থেকে বাংলাদেশীদের ফিরিয়ে আনতে চেষ্টা চালাচ্ছেন রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী

0

সুদান থেকে বাংলাদেশীদের প্রত্যাবর্তনের বিষয়ে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মক্কা শাখার প্রধান মি. মাজেন বিন হামাদ আল হামালি-এর সাথে সম্প্রতি বৈঠক করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। এ সময় মি. মাজেনের সাথে ছিলেন মক্কা অঞ্চলের চিফ অফ প্রোটোকল এবং কনসাল কনস্যুলার। রাষ্ট্রদূতের সাথে ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোঃ নাজমুল হোক এবং রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের মিশন উপ প্রধান মোঃ আবুল হাসান মৃধা।
বৈঠকে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মক্কা অফিসের প্রধান মি. মাজেন সুদান থেকে বাংলাদেশীদের প্রত্যাবর্তনের জন্য সৌদি পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন। সার্বিক ব্যবস্থাপনার সুবিধার্থে জেদ্দা কনস্যুলেট এর তত্ত্বাবধানে জেদ্দায় প্রত্যাবাসনকারীদের বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ সেকশনে থাকার ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। সুদান থেকে প্রত্যাবর্তনকারী বাংলাদেশীদের তাদের বেধে দেয়া ৭২ ঘন্টার মধ্যেই দেশে ফেরত পাঠানোর সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি কর্তৃপক্ষকে প্রাথমিক নিশ্চয়তা প্রদান করেন।
বৈঠকে মদিনা থেকে বিমানের ফ্লাইট জেদ্দায় অবতরনের জন্য দ্রুতগতিতে ল্যান্ডিং পারমিট ইস্যু করবে বলে সৌদি কর্তৃপক্ষ নিশ্চয়তা প্রদান করে এবং প্রত্যাবাসন সংক্রান্ত অন্যান্য ইমার্জেন্সি যে কোন বিষয়ে সৌদি পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করার নিশ্চয়তা প্রদান করা হয়।
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এরপর জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ সেকশন পরিদর্শন করেন এবং সুদান থেকে প্রত্যাবর্তনকারী বাংলাদেশীদের সাময়িকভাবে থাকার প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য স্কুল কর্তৃপক্ষ এবং জেদ্দা মিশনকে দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়া রাষ্ট্রদূত বাংলাদেশ বিমানের জেদাস্থ রিজিওনাল ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তাদের সাথে সুদান থেকে প্রত্যাবর্তনকারী বাংলাদেশীদের সময়মত দেশে ফেরত পাঠানোর জন্য বিমানে পর্যাপ্ত আসন বরাদ্ধ বিষয়ে আলোচনা করেন ও বিমানের শিডিওল নির্ধারণ করে দেন।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.