--- বিজ্ঞাপন ---

রোটারী ক্লাব অব চট্টগ্রাম স্মাইলের গভর্ণর ভিজিট সম্পন্ন

বিতরণ করা হলো শিক্ষা ও স্বাস্থ্য সামগ্রি

0

রোটারী জেলা-৩২৮২ এর গভর্ণর রোটারীয়ান মতিউর রহমান বলেছেন, আমি আমার গভর্ণর থাকাকালীন সময়ে দরিদ্র মানুষের মাঝে হাসি ফুটাতে চাই। হোম ফর হোমলেস’ প্রকল্পের মাধ্যমে দরিদ্র মানুষের জন্য দু’শ ঘর করে দেয়ার আশা রাখি। তার জন্য কাজ চলছে। ঘরগুলো টেকসই হবে, যাতে ঘরের বাসিন্দারা দীর্ঘদিন নিশ্চিন্তে বাস করতে পারেন। মানুষের জন্য কিছু করার যে আনন্দ তা ভাষায় প্রকাশ করা যায় না।

শুক্রবার রোটারী ক্লাব অব চট্টগ্রাম স্মাইল এর জেলা গভর্ণর অফিসিয়াল ভিজিটে তিনি একথা বলেন। রোটারী ক্লাব অব চট্টগ্রাম স্মাইলের প্রেসিডেন্ট রোটারীয়ান নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অ্যাসিসটেন্ট গভর্ণর রোটারীয়ান কাজী আবুল মনসুর রোটারীর সাবির্ক দিক তুলে ধরে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জেলা সচিব রোটারীয়ান আকবর হোসেন, ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারীয়ান মোহাম্মদ আলমগীর, আইপিপি রোটারীয়ান মোহাম্মদ আলাউদ্দিন, নির্বাচিত সভাপতি রোটারীয়ান শাহাদাত হোসেন চৌধুরী প্রমূখ।

জেলা গভর্ণর তারঁ বক্তৃতায় বলেন, অনেক স্কুলে ছাত্রীদের জন্য পর্যাপ্ত টয়লেট ব্যবস্থা নেই। এর ফলে ছাত্রীরা বেশ সমস্যায় পড়েন। এ বাস্তবতা উপলদ্ধি কেউ করছে না। তিনি রোটারী ক্লাবগুলোকে এ সমস্যা সমাধানে এগিয়ে আনতে বলেন। গভর্ণর বলেন, রোটারী ক্লাব অব চট্টগ্রাম স্মাইল অল্প সময়ের মধ্যে তাদের কাজে প্রতিভার স্বাক্ষর রেখেছে। তাদের যে কর্মকান্ড দেখছি তাতে আমি সন্তষ্ট। এ ক্লাবটির সদস্যরা স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। এখানে অনেক নতুনত্ব আছে। ক্লাবের সদস্যরা মানবতার কল্যানে সত্যিকার অর্থে কাজ করে যাচ্ছেন। তিনি রোটারীর বিভিন্ন অনুষ্ঠানে স্মাইলের আরো সহযোগিতা কামনা করে বলেন, এ ক্লাবটি যেন দরিদ্র মানুষের জন্য অন্তত দুটি করে দেন। এছাড়া রোটারীর টিআরএফ ফান্ডে আরও অবদান রাখেন। তিনি বলেন, রোটারী কোন অর্থই বৃথা যায় না। সবই মানব কল্যানের কোন না কোন কাজে লাগে।

প্রতিষ্ঠাতা সভাপতি রোটারীয়ান মোহাম্মদ আলমগীর ক্লাবের বিভিন্ন প্রকল্প ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, ক্লাবটির বয়স মাত্র তিন বছর। এ সময়ের মধ্যে ক্লাবের পক্ষ থেকে অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে। গভর্ণন ভিজিটের সময়ও মাদ্রাসা শিশুদের মাঝে শিক্ষা-সামগ্রি ও স্বাস্থ্য কর্মীদের মাঝে স্বাস্থ্য সামগ্রি বিতরণ করা হয়েছে।

এ সময় এডিশনাল কমিশনার রোটারীয়ান সামিনা ইসলাম, রোটারীর সাবেক জেলা সচিব রোটারীয়ান মোহাম্মদ শাহজাহান, সাবেক জেলা সচিব রোটারীয়ান জালাল উদ্দিন বাবলু, রোটারীয়ান নজরুল ইসলাম নান্টু ও ক্লাব সদস্যরা উপস্থিত ছিলেন।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.