লজ্জা থাকলে আগেই পদত্যাগ করতেন ফখরুল: হানিফ

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, মির্জা ফখরুলের লজ্জাবোধ থাকলে নেত্রী দ-িত হওয়ায় দল থেকে আগেই পদত্যাগ করা উচিত ছিল। অথবা দুর্নীতিবাজ নেত্রীকে অপসারণ করা উচিত ছিল তার। আজ বৃহস্পতিবার কুষ্টিয়া শহরের নিজ বাসায় গণমাধ্যমের কাছে তিনি এ মন্তব্য করেন।
এর আগে বুধবার কারাবন্দী বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘তার সারা গায়ে ব্যথা। সরকার তার নেতৃত্বকে ভয় পায় বলেই সুপরিকল্পিতভাবে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।’
বিএনপি মহাসচিবের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ বলেন, খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। মির্জা ফখরুলের যদি ন্যূনতম লজ্জাবোধ থাকত তাহলে এতিমের টাকা আত্মসাতের অভিযোগে নেত্রী দণ্ডিত হওয়ার কারণে দল থেকে বহু আগেই পদত্যাগ করা উচিত ছিল। অথবা দুর্নীতির কারণে দল থেকে দুর্নীতিবাজ বিএনপি নেত্রীকে অপসারণ করা উচিত ছিল তার। তা না করে বিএনপি নেতারা গঠনতন্ত্র সংশোধন করে তাদের নেতৃত্ব পাকাপোক্ত করেছেন।’ তিনি বলেন, খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত।তাকে মুক্তি দেয়ার বিষয়টি আদালতের, এখানে সরকারের কোনো হাত নেই।

এছাড়া নিরাপদ সড়ক চাই দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি উস্কানি দিচ্ছে বলেও দাবি করেন তিনি।

Comments (০)
Add Comment