চট্টগ্রামে শারদীয় দুর্গাপূজা শুরু

চট্টগ্রাম (০৪ অক্টোবর, ২০১৯ ইং):  চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন স্থানে  শুক্রবার হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে।  শুক্লাষষ্ঠীতে পূজা আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যান্য অংশের মত চট্টগ্রামেও শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার জানিয়েছেন, এবছর নগরের ১৬টি থানায় ২৭০টি মন্ডপে দুর্গাপূজা শুরু করা হয়েছে। পরিষদের উদ্যোগে পূজার আয়োজন করা হয়েছে জে এম সেন হল প্রাঙ্গণে।

চট্টগ্রাম  সিটি করপোরেশন পূজা উদযাপন পরিষদের উদ্যোগে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। নগরের জামালখান কুসুম কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শুরু হয় পূজা ।

নগরীর হাজারী লেইন, জেএমসেন হল, চেরাগী পাহাড়, রাজাপুকুর লেইন, চকবাজার, পাথরঘাটা, আগ্রাবাদ, পতেঙ্গা, মুরাদপুর সহ বিভিন্ন স্থানেও পূজা মন্ডপের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত বলেন, এ বছর চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলায় সর্বজনীন ১ হাজার ৫১৬টি ও পারিবারিক ৩৫৯টিসহ মোট ১ হাজার ৮৭৫টি পূজান্ডপে দুর্গাপূজা অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে পূজা শুরু হয়েছে।

বলেন, এছাড়া উত্তর চট্টগ্রামের  ৭টি উপজেলা ও ৯টি থানা এলাকা, মীরসরাই, সীতাকুন্ড ,সন্দ্বীপ, হাটহাজারী, ফটিকছড়ি, রাউজান ও রাংঙ্গুনিয়া উপজেলা এবং ভূজপুর ও জোরারগঞ্জ থানাসহ সর্বমোট ৮১৫টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি নান্টু কুমার ঘোষ ।

## শহীদ

 

 

Comments (০)
Add Comment