আর্তের সেবায় খাদ্য সহায়তা, আর্থিক অনুদান, পূূণর্বাসন ও চিকিৎসা সেবায় এগিয়ে আসা ইমানী দায়িত্ব : ডাঃ শেখ শফিউল আজম

করোনাভাইরাসের প্রকোপে নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষ তো বটেই, মধ্যবিত্তরাও অনেকটা বিপর্যয়ের মুখে। নিজের সম্মান ও আত্মমর্যাদার কারণে কারো কাছে মুখ খুলেন না। সারাবিশ্বের ন্যায় আমাদের দেশেও নিম্ম আয়ের শ্রমজীবী মানুষগুলো যখন বিপদাপন্ন, তখন সমাজের বিত্তবান ব্যক্তিদের দুর্দশাগ্রস্ত সেই সব মানুষের পাশে দাড়াঁনো আবশ্যক। সাম্প্রতিক মহা দুর্যোগে অসহায় ক্ষুধার্ত কিছু মানুষকে খাদ্য সহায়তা দিয়ে ঠিক তেমনি এগিয়ে আসেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সিনিয়র যুব সদস্যবৃন্দ।
যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের প্রাক্তন সাংগঠনিক বিভাগীয় প্রধান ও সিনিয়র যুব সদস্য শাহদাত হোসেন রুমেল, আলহাজ্ব নিজামুল আলম খাঁন, সাইফুল কাদের বিদ্যুৎ, মোঃ আলী হায়দার সাইমন-এর আর্থিক সহযোগিতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান ইসমাইল হক চৌধুরী ফয়সালের সক্রিয় সহযোগিতায় এবং জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের চীফ এডমিন অফিসার আশরাফ উদ্দৌলা সুজন এর সার্বিক তত্ত্বাবধাণে ২০ এপ্রিল সোমবার দুপুর ২ ঘটিকায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের উপস্থিতিতে জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের সেবা প্রদানকারী আয়া ও মাসীদের ৫০ টি পরিবারকে উপহার স্বরূপ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত সামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, জেলা ইউনিটের ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুর রশিদ খান, সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার ও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের কার্যকরী পর্ষদ সদস্যসহ যুব স্বেচ্ছাসেবকরা। উপহার সামগ্রীর মধ্যে ছিল চাউল, চনার ডাল, লবণ, আলু, পেঁয়াজ, সয়াবিন তৈল ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য।

এসময় ডা: শেখ শফিউল আজম বলেন, করোনাভাইরাস প্রকোপ দেখা দেওয়ার পর থেকেই নানাভাবে চিকিৎসা ও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। সংকট চলাকালীন রেড ক্রিসেন্ট চট্টগ্রামের এসব কার্যক্রম অব্যাহত থাকবে। আর্তের সেবায় খাদ্য সহায়তা, আর্থিক অনুদান, পূূণর্বাসন ও চিকিৎসা সেবায় এগিয়ে আসা ইমানী দায়িত্ব। যুব স্বেচ্ছাসেবকরা প্রতিনিয়ত কোভিড-১৯ প্রতিরোধে মাঠে কাজ করে যাচ্ছে।

Comments (০)
Add Comment