সৌদিতে করোনায় গৃহবন্দী লোহাগাড়া সাতকানিয়া প্রবাসীদের ঘরে ঘরে আবারো আমিনুল ইসলামের উপহার

ইতিহাসের প্রথম সৌদিতে করোনায় গৃহবন্দী লোহাগাড়া সাতকানিয়া প্রবাসীদের ঘরে ঘরে দ্বিতীয় ধাপে আবারো বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের উপহার সমাগ্রী।

সৌদি-প্রবাসীদের বেশপরিচিত কল্যাণ মুখি সংগঠন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব প্রচেষ্টায় লোহাগাড়া সাতকানিয়ার সর্বজন প্রিয় আমিনুল ইসলাম আমিনের সার্বিক সহযোগিতায় প্রথম ও দ্বিতীয় ধাপে সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় মহামারী করোনায় অবরুদ্ধ ও গৃহবন্দি প্রবাসীদের পরিবারের উপহার সমাগ্রী পৌছাঁয়ে দিলেন দেশে থাকা লোহাগাড়া প্রবাসী সমিতির নেতৃবৃন্দ।

মরণব্যধি রোগ করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে গত ২ মার্চ থেকে ব্যবসা-বাণিজ্য ও আন্তজাতিক ফ্লাইট বন্ধ করে দিয়ে ১৩টি বড় শহরে অনির্দিষ্টকালসহ সৌদি আরব জুড়ে কারফিউ ঘোষনা করে দেশটির সরকার। এ ঘোষনার চলমান আইনকে মেনে চলতে গিয়ে তিন মাস ধরে অবরুদ্ধ ও গৃহবন্দী হয়ে পড়েন সৌদি-প্রবাসী প্রায় ২২লাখ বাংলাদেশি।
বেকার হয়ে অর্থ সংকটে ও পারিবারিক, মানসিক চিন্তায় প্রতিদিন করোনা ও হ্নদয়রোগে মারা যাচ্ছে প্রবাসী বাংলাদেশিরা।

এ অবস্থায় প্রথম বারের মত প্রবাসী পরিবারের পাশ্বে উপহার সমাগ্রী নিয়ে এগিয়ে আসলেন সাবেক ছাত্রনেতা আলহাজ্ব আমিনুল ইসলাম আমিন।
তিনি এ প্রতিবেদককে টেলিফোন বলেন, আমি বিদেশে গিয়ে দেখেছি তাদের কষ্টের রেমিটেন্সে দেশের অর্থনীতিকে চাঙ্গা করে রাখে।আজ সমৃদ্ধর পথে বাংলাদেশ। তিনি আরো বলেন, বৃত্তবানদের এ মহামারিতে দেশ ও প্রবাসীদের। অসহায় পরিবারের পাশ্বে থাকার আহবান জানিয়ে সাধ্যমত দেশ ও প্রবাসী পরিবারকে সার্বিক সহযোগিতা ও উপহার সমাগ্রী অব্যাহত থাকবে।

লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সদস্য সচিব সাংবাদিক খলিল চৌধুরী প্রচেষ্টায় সংগঠনের ভারপ্রাপ্ত আহবায়ক কুতুব উদ্দিনের পরিচালনায় দেশে থাকা যুগ্ম-আহবায়ক মোঃ লোকমান হাকিম ও সদস্য শহিদুল ইসলামের দায়িত্বে প্রবাসীদের ঘরে ঘরে পৌছেঁছে যাচ্ছে এ উপহার সমাগ্রী।

লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব নেতৃবৃন্দ বলেন, আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সংগঠনের প্রচেষ্টা থাকলেও চট্টগ্রাম বাসীর অহংকার আলহাজ্ব আমিনুল ইসলাম আমিনের সার্বিক সহযোগিতা না পেলে অবরুদ্ধ প্রবাসীদের এ উপহার সমাগ্রী পৌঁছানো সম্ভব হত না।

Comments (০)
Add Comment