জার্মানিতে মুসলমানদের উপর হামলার পরিকল্পনা করেছিল এক যুবক

জার্মানিতে মুসলমানদের ওপর হামলার পরিকল্পনা করেছিলেন এক যুবক। তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলা থেকে অনুপ্রাণিত হয়ে এই পরিকল্পনা করেন। তবে পরিকল্পনা বাস্তবায়নের আগেই ওই যুবককে আটক করেছে জার্মানি পুলিশ। সন্দেহভাজন ওই যুবককে আটক করা হয় গত শনিবার।

তবে সোমবার কয়েকজন জার্মান প্রসিকিউটর তা নিশ্চিত করেছেন। জার্মানির সেল শহরের রাষ্ট্রীয় প্রসিকিউটর জানিয়েছেন, ২১ বছর বয়সী ওই যুবক জার্মানির উত্তরাঞ্চলীয় শহর হিলজেশাইমের বাসিন্দা। তিনি গত ২৯ মে নামবিহীন অনলাইন চ্যাট ফোরামে একাধিক হত্যার ঘটনা ঘটানোর হুমকি দেন। ওই ইন্টারনেট চ্যাটে হামলার পরিকল্পনার কথা জানিয়েছিলেন। অনুসন্ধানে জানা গেছে, বিশ্বব্যাপী মিডিয়ার দৃষ্টি আকর্ষণের জন্যই সন্দেহভাজন ওই যুবক অসংখ্য মানুষকে হত্যার পরিকল্পনা করেছিলেন।

এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ওই যুবক নিউজিল্যান্ডের ২০১৯ সালের মার্চে মসজিদের হামলা থেকে অনুপ্রাণিত হয়েছেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন। প্রসিকিউটর বলেন, তার উদ্দেশ ছিল মুসলিমদের হত্যা করা। এদিকে পুলিশ ওই যুবককে আটকের পর তার বাড়ি থেকে অস্ত্র ও ডানপন্থী উগ্র মতবাদের ইলেকট্রনিক ফাইল জব্দ করেছে। আটক ওই যুবকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতা ও অপরাধমূলক সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর পরিকল্পনার জন্য মামলা করা হয়েছে। সূত্র : ডয়েচ ভেলে

Comments (০)
Add Comment