রাষ্ট্রপতির বরাবরে গ্রীসের রাষ্ট্রদূতের পরিচয় পত্র পেশ

বাংলাদেশে নবনিযুক্ত গ্রিসের অনাবাসিক রাষ্ট্রদূত Dinoyssios Kyvetos ২৩ ফেব্রুয়ারী বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের নিকট পরিচয়পত্র পেশ করেন।
নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ এবং গ্রিসের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, এ সম্ভাবনাকে কাজে লাগাতে ঢাকায় গ্রিসের আবাসিক মিশন চালু করা খুবই গুরুত্বপূর্ণ। তিনি আশা প্রকাশ করেন যে গ্রিস সরকার এ ব্যাপারে শীঘ্রই ইতিবাচক পদক্ষেপ নেবে। রাষ্ট্রপতি বলেন, প্রাচীন গ্রিক সভ্যতা এবং গ্রিসের ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে বাংলাদেশের জনগণ অনেক আগ্রহী। রাষ্ট্রপতি বলেন, গ্রিসে অনেক প্রবাসী বাংলাদেশি কাজ করছে এবং এর মাধ্যমে তারা দু’দেশের অর্থনৈতিক ও সাংস্কৃতিক বন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। রোহিঙ্গা সমস্যার উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, গ্রিস সহ আন্তর্জাতিক সম্প্রদায় এ সমস্যার সমাধানে সর্বাত্মক প্রয়াস নিবে।
গ্রিসের নবনিযুক্ত রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশে আবাসিক মিশন খুলতে আগ্রহী এবং এ ব্যাপারে শীঘ্রই প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। তিনি করোনা মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেন। নবনিযুক্ত রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

গ্রীসগ্রীসের রাষ্ট্রদূতরাষ্ট্রপতি আবদুল হামিদ
Comments (০)
Add Comment