মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন রোটারীয়ানরা

সাবেক রোটারী গভর্ণর প্রকৌশলী মতিউর রহমান

রোটারীর সাবেক গভর্ণর প্রকৌশলী মতিউর রহমান বলেছেন, রোটারীয়ানরা মানবতার সেবায় কাজ করে চলেছে। রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং ২০২৩-২০২৪ বছরে যে কাজ করেছে তা সারা বাংলাদেশে প্রশংসার দাবিদার। আমার সময়ে এ ক্লাবটি এক নাম্বারে রয়েছে। তিনি সদ্য অতীত সভাপতি জামাল উদ্দিন সিকদারের প্রশংসা করে বলেন, আমি বিস্মিত রোটারীয়ান জামাল উদ্দিন সিকদারের কাজে। নিঃসন্দেহে রোটারীয়ান জামাল একজন সেরা প্রেসিডেন্ট।
মঙ্গলবার নগরীর পূর্ব নাসিরাবাদস্থ জিন্নুরাইন কনভেনশন সেন্টারে রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং ২০২৪২০২৫ বর্ষের প্রথম নিয়মিত সভায় তিনি এসব কথা বলেন। ক্লাব সভাপতি রোটারীয়ার এস.এম জমির উদ্দিনের সভাপতিত্বে এবং ক্লাব সেক্রেটারী রোটারীয়ান ড. আয়েশা আফরিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশনের সভাপতি রোটানীয়ান ডাঃ মইনুল ইসলাম মাহমুদ।

বক্তব্য রাখেন সাবেক ডিস্ট্রিক্ট সেক্রেটারী ও সিপি রোটারীয়ান মোহাম্মদ শাহজাহান, রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক রোটারীয়ান কাজী আবুল মনসুর, রোটারী ক্লাব অব সিলেট গ্রীণ এর সাবেক সভাপতি রোটারীয়ান বদরুল আলম চৌধুরী, ক্লাবের পিপি রোটারীয়ান এমদাদুল আজিজ চৌধুরী, পিপি রোটারীয়ান আজিজ উল গণি চৌধুরী, পিপি রোটারীয়ান ইঞ্ছিনিয়ার আমজাদ হোসেন, পিপি রোটারীয়ান অধ্যাপিকা ডঃ সৈয়দা খুরশিদা বেগম, সদ্য অতীত সভাপতি রোটারীয়ান এস.এম জামাল উদ্দীন সিকদার, সদ্য অতীত সেক্রেটারী রোটারীয়ান মোহাম্মদ বেলাল, ভাইস প্রেসিডেন্ট রোটারীয়ান মোঃ সালাউদ্দীন, জয়েন্ট সেক্রেটারী রোটারীয়ান সৈয়দা সেলিনা সরওয়ার, ট্রেজারার রোটারীয়ান মোহাম্মদ ইকরাম পাশা, সার্জেন্ট এট আর্মস রোটারীয়ান এস.এম সাজ্জাদ হোসাইন ।

প্রধান অতিথি বলেন, আমরা মানবতার সেবার জন্য রোটারী করি। আমার সময়ে ‘হোম ফর হোমলেস’ যে প্রকল্পটি হাতে নিয়েছিলাম তাতে ক্লাবগুলো ব্যাপক সাড়া দিয়েছে। প্রায় ১‘শ নতুন ঘর গৃহহীনদের মাঝে বিতরণ করেছি। নতুন ঘর পেয়ে দরিদ্র, ঘরহারা মানুষগুলোর যে অশ্রু দেখেছি তা ভুলবার নয়। আমি মনে করি রোটারী করে আমি এখানেই স্বার্থক। তিনি নতুন সভাপতি রোটারীয়ান এস এম জমির উদ্দিনের সর্বাঙ্গীন সফলতা কামনা করেন। বিশেষ অতিথি রোটারীয়ান ডাঃ মঈনুল ইসলাম মাহমুদ বলেন,রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর শক্তিশালী নেতৃত্বে ক্লাবটি এগিয়ে যাচ্ছে। এ ক্লাবটি যেভাবে কাজ করে চলেছে তার প্রশংসা না করে পারছি না। আগামীতে ক্লাবটির আরও সাফল্য দৃশ্যমান হবে।

সভাপতির বক্তব্যে রোটারিয়ান এস.এম জমির উদ্দিন বলেন, আমার লক্ষ্যে হচ্ছে মানবসেবা, সমাজসেবা এবং ফেলোশিপ। সকলের সহযোগিতায় আমি আমার এ বর্ষকে চমৎকারভাবে এগিয়ে নেব। তিনি সাবেক নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, ক্লাবের সাবেক সভাপতি সবাই অসাধারণ কাজ করেছেন। বিশেষ করে সদ্য অতীত সভাপতি রোটারীয়ান জামাল উদ্দিন সিকদারের বিভিন্ন কর্মকান্ডের ধারাবাহিকতায় আমি এগিয়ে যেতে চাই। তিনি তাঁর প্রথম সভায় উপস্থিত রোটারীয়ানদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। #

রোটারীরোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং
Comments (০)
Add Comment