--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামে এম এ মোতালেব সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান

0

চট্টগ্রাম, ( ১৫ অক্টোবর, ২০১৯ ইং): চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ  প্রার্থী এম এ মোতালেব। অন্যান্য যারা বিজয়ীরা হলেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনজুমান আরা বেগম এবং ভাইস চেয়ারম্যান পদে সালাহউদ্দিন হাসান চৌধুরী।

বিজয়ী এম এ মোতালেব নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে পেয়েছেন ৬৩ হাজার ৫৭৩ ভোট। তার নিকটতম ধানের শীষের  বিএনপি প্রার্থী আবদুল গফফার চৌধুরী পেয়েছেন ৬ হাজার ৯৮৪ ভোট। গত সোমবার ১৪ অক্টোবর রাতে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ এসব তথ্য জানান।

গত সোমবার ১৪ অক্টোবর ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১২৫টি কেন্দ্রে ৭০১টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে জয়ী কলসি প্রতীক নিয়ে  প্রার্থী করা আনজুমান আরা বেগমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রজাপতি প্রতীকের  তারান্নুম আয়েশা।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে জয়ী বই প্রতীক নিয়ে  প্রার্থী সালাহ উদ্দিন হাসান চৌধুরীর সঙ্গে তালা প্রতীক নিয়ে মোহাম্মদ শাহজাহান, চশমা প্রতীক নিয়ে মো. জসীম উদ্দিন, ধানের শীষ নিয়ে বশির উদ্দিন আহমদ, মাইক প্রতীক নিয়ে আছিফুর রহমান সিকদার এবং নলকূপ প্রতীক নিয়ে ওমর ফারুক লিটন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন। ভোট কেন্দ্রে ১২৫ জন প্রিসাইডিং অফিসার, ৭০১ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১ হাজার ৪০২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন।

##শহীদ,১৫.১০.২০১৯ ইং।

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.