--- বিজ্ঞাপন ---

যুদ্ধাপরাধী সাঈদীর পুত্রের সাথে গোপন ষড়যন্ত্রকারী রকি বড়ুয়াকে ৬ সহযোগীসহ আটক  করেছে র‌্যাব-৭ 

0

মোহাম্মদ শহীদুল ইসলাম: যুদ্ধাপরাধে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র মাসুদের সাথে সম্প্রতি চাঞ্চল্যকর গোপন বৈঠকের পর পালিয়ে বেড়ানো রকি বড়ুয়া ও তার ৬ সহযোগীকে  আজ মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে আটক করেছে  র‌্যাপিড ‌ এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৭ ।

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকার একটি বাসায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে র‌্যাব জানায়। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বেআইনী ষড়যন্ত্রের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাঈদীকে মুক্তির বিষয়ে রাতভর বৈঠক করেছেন তারা। গত ১ এপ্রিল  মধ্যরাতে করোনা লকডাউন পরিস্থিতিতে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিবিলা বড়ুয়া পাড়ায় এসে এই  রকি বড়ুয়ার সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন যুদ্ধাপরাধে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র মাসুদ সাঈদী ও সমমনা কয়েকজন।

চট্টগ্রাম এর পতেঙ্গায় র‌্যাব-৭ অধিনায়কের কার্যালয়ের সহকারী পুলিশ সুপার সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন বাংলাদেশের সংবাদকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল আজ মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেল ৩ টায় র‌্যাব-৭ এর একটি বিশেষ দল ঐ বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়া (৪০), পিতা- জয়সেন বড়ুয়া, সাং- চরম্বা, ৪ নং ওয়ার্ড, বড়ুয়াপাড়া, থানা- লোহাগাড়া, জেলা- চট্টগ্রাম ও তার ৫ সহযোগী সফিউল আজম শহিদ (৪০)  ছগির আহাম্মেদ (৪০) রুবেল বড়ুয়া (২৭)  সাইফুল ইসলাম নয়ন (৩৮) এবং নারায়ন মল্লিক (৩৪)কে আটক করেছে। তিনি জানান, উক্ত বাসা থেকে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি এবং ৬ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। তিনি বলেন, ঘটনাস্থল থেকে পালানোর জন্য রকি বড়ুয়া ঐ ভবনের তিন  তলার কার্নিশ থেকে লাফ দিয়ে পড়ে গিয়ে পায়ে আঘাতপ্রাপ্ত হয় এবং র‌্যাব তাকে আটক করে। রকি বড়ুয়ার দেয়া তথ্যমতে , তার লালখান বাজারের বাসায় মাদক উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করলে সেখান থেকে দুই বোতল বিদেশী মদ, ৩৫ লক্ষ টাকার এফডিআর এর কাগজপত্র, ১৩ টি স্বাক্ষরযুক্ত ১০০ টাকা মূল্যের খালি স্ট্যাম্পসহ তার তদ্বির বানিজ্য ও প্রতারণার বিপুল পরিমাণ কাগজপত্র জব্দ করা হয় এবং বাসা থেকে শাহিনা ইসলাম প্রিয়া (২৪) নামে একজন নারীকে আটক করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গত ১ এপ্রিল মধ্যরাতে লকডাউন পরিস্থিতিতে লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের বিবিবিলা বড়ুয়া পাড়ায় এসে জনৈক রকি বড়ুয়ার সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন যুদ্ধাপরাধে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র মাসুদ সাঈদী ও সমমনা কয়েকজন। সাঈদীর পুত্রের সাথে রকি বড়ুয়া বেআইনী ষড়যন্ত্রেও মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খালা ও নিরাপত্তাবিপন্ন করার মাধ্যমে সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাঈদীকে মুক্তির বিষয়ে রাতভর বৈঠক করেন। বিষয়টি প্রকাশ পেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে চাঞ্চল্য তৈরি হয়।

র‌্যাব আরও জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রকি বড়ুয়ার বিভিন্ন অন্যায় কর্মকান্ডের বিষয়ে তদন্ত করে এবং প্রাথমিকভাবে সেগুলোর সত্যতা খুঁজে পায়। উপরোক্ত ঘটনায় রকি বড়ুয়ার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলমান। এছাড়াও অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে। অভিযোগ রয়েছে,  গত ২ মে  চরম্বা ইউনিয়নের জনৈক ওসমানের যৌথ মালিকানাধীন পুকুর থেকে জোরপূর্বক মাছ তুলে নিতে গিয়ে অপ্রীতিকর ঘটনার জন্ম দেন রকি বড়ুয়া। জোরপূর্বক মাছ তোলার ঘটনায় গত  ৪ মে লোহাগাড়া থানায় রকি বড়ুয়ার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

##

 

 

 

 

 

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.