--- বিজ্ঞাপন ---

আরব আমিরাত ১৩ দেশের ভিসা বন্ধ করে দিল

তালিকায় পাকিস্তান, ইরান, তুরস্কও রয়েছে

0

আন্তর্জাতিক ডেস্ক ##
সংযুক্ত আরব আমিরাত ১৩টি দেশের নাগরিকদের ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে। হঠাৎ করে নেয়া এ সিদ্ধান্তে হতবাক হলেও দেশগুলো এখনও কোন প্রতিক্রিয়া জানায় নি। কেন এবং কি কারনে আরব আমিরাত এমন সিদ্ধান্ত নিল তার কোন বিস্তারিত ব্যখ্যা দেয় নি।সংযুক্ত আরব আমিরাতের ভিসা বন্ধের তালিকায় থাকা অন্য দেশগুলোর মধ্যে রয়েছে  পাকিস্তান, ইরান সিরিয়া, সোমালিয়া, আফগানিস্তান, লিবিয়া, ইয়েমেন, কেনিয়া, ইরাক, লেবানন, আলজেরিয়া, তিউনিসিয়া ও তুরস্ক।

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান, আফগানিস্তানসহ মুসলিমপ্রধান ১৩টি দেশে নতুন ভিসা দেওয়া সাময়িকভাবে বন্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত।  আরব আমিরাতের বিশেষ উদ্বেগের বিষয়ে বিস্তারিত বলেনি। তবে ভিসা প্রদান বন্ধের বিষয়টি কম সময়ের জন্য, তা উল্লেখ করা হয়েছে।

পাকিস্তানের দ্য ডন অনলাইনও বিষয়টি নিশ্চিত করেছে। গত সপ্তাহে দেশটির পররাষ্ট্র দপ্তর জানায়, সংযুক্ত আরব আমিরাত পাকিস্তানি নাগরিকসহ কয়েকটি দেশের নাগরিকদের ভিসা দেবে না। এখন তারা দেশটির কাছ থেকে ভিসা বন্ধের নির্দিষ্ট কারণ জানাতে চাইবে। তবে তারা মনে করছে, করোনা মহামারির কারণে ভিসা দেওয়া বন্ধ হয়ে থাকতে পারে। তবে যাঁদের ভিসা রয়েছে, তাঁরা দেশটিতে যাতায়াত করতে পারবেন। কেবল নতুন ভিসা দেওয়া বন্ধ থাকবে।

ভিসা নিষেধাজ্ঞায় কোনো ব্যতিক্রম আছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.