--- বিজ্ঞাপন ---

বাংলাদেশেই এখন তৈরি হচ্ছে বিশ্ব মানের ও লাক্সারিয়াস হুন্দাই কার

0

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিগত সহায়তায় বাংলাদেশে এই প্রথম বারের মতো অটোমোবাইলস ম্যানুফ্যাকচারিং/এসেম্বলি প্লান্ট চালু করা হয়েছে। মূলত বাংলাদেশের ফেয়ার টেকনোলজি’র সাথে যৌথ বিনিয়োগ ও প্রযুক্তিগত সহায়তায় বাণিজ্যকভাবে গাড়ি উৎপাদন শুরু করেছে দক্ষিণ কোরিয়ার অন্যতম গাড়ি নির্মাতা কোম্পানি হুন্দাই কোম্পানি লিমিটেড।

দক্ষিণ কোরিয়ার হুন্দাই কোম্পানি বাংলাদেশের গাজীপুরের কালিয়াকৈরের বঙ্গবন্ধু হাইটেক পার্কে অটোমোবাইলস ম্যানুফ্যাকচারিং কিংবা এসেম্বলি প্লান্টে পরীক্ষামূলকভাবে গাড়ি উৎপাদন কার্যক্রম শুরু করেছে। আর তাই এবার সীমিত পরিসরে হলেও বাস্তবে আন্তর্জাতিক মানের অটোমোবাইলস সেক্টরে ‘মেইড ইন বাংলাদেশ’ নামের শুভ সূচনা করল।
যদিও আপাতত গাড়ির ইঞ্জিন, বডিসহ সকল যন্ত্রাংশ ডিভাইস জাহাজে করে দক্ষিণ কোরিয়া থেকে এনে বাংলাদেশের কারখানায় সংযোজনের কাজ চলছে। তার পাশাপাশি আমাদের দেশেই নির্মিত এসব গাড়ির পেইন্টিং এর কাজ সম্পন্ন করা হচ্ছে। বর্তমানে এখানে কর্মরত অধিকাংশ কর্মী ও প্রকৌশলী বাংলাদেশী। তাদের সাথে দক্ষিণ কোরিয়ার অনেক উচ্চ পর্যায়ের দক্ষ ইঞ্জিনিয়ার কাজ করছেন।
বাংলাদেশে নতুন নির্মিত হুন্দাই কোম্পানির এই প্লান্টে সেডান ও এসইউভি সিরিজের লাক্সারিয়াস কার তৈরি করা হবে। তবে প্রাথমিকভাবে এসইউভি সিরিজের কার পরীক্ষামূলকভাবে তৈরি বা এসেম্বলির কাজ চলমান রয়েছে। প্রতিষ্ঠানটির দেয়া তথ্যমতে, বঙ্গবন্ধু হাইটেক পার্কে তাদের কারখানায় প্রতিদিন ৮ ঘন্টায় গড়ে ১০ করে ১৫০০ সিসির এসইউভি সিরিজের গাড়ি তৈরি করা সম্ভব।
হুন্দাই কোম্পানি বাংলাদেশের স্থানীয় বাজারে লাক্সারিয়াস কারের চাহিদা মাথায় রেখে নতুন মডেলের গাড়ি উৎপাদন শুরু করে। এতে করে বাংলাদেশের স্থানীয় গ্রাহকরা অনেকটা সাশ্রয়ী মূল্যে ‘মেইড ইন বাংলাদেশ’ লেগোর ব্রান্ডের গাড়ি ক্র‍য় করার সুযোগ পাবেন। তার পাশাপাশি অনেকটা স্বল্প খরচে ও দ্রুত স্পেয়ার পার্টস সাপ্লাই, রিপিয়ার এন্ড মেইন্টেনেন্স এর মতো দীর্ঘ মেয়াদি বিক্রয়োত্তর সুবিধা প্রদান করে যাবে প্রতিষ্ঠানটি।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.