--- বিজ্ঞাপন ---

১০টি অনলাইন পত্রিকা, ২৫টি ইউটিউব চ্যানেল ও ৬০টি ফেসবুক পেজ বন্ধ করেছে সরকার

0

গুজবে সয়লাব সারা দেশ। একশ্রেনীর মানুষ, অনলাইন ও ইউটিউবের মাধ্যমে এসব গুজব ছড়াচ্ছে বলে গোয়েন্দারা অবহিত হন। তথ্যপ্রযুক্তিকে ব্যবহার করে এসব গুজবের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে বলে অভিযোগ উঠে। এ অবস্থায় সার্বিক তদন্ত সাপেক্ষে গুজব ছড়ানোর অভিযোগে ১০টি অনলাইন পত্রিকা, ২৫টি ইউটিউব চ্যানেল ও ৬০টি ফেসবুক পেজ বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এসব অনলাইন পত্রিকা, ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল বলে গণমাধ্যমকে জানান পুলিশ প্রধান। তবে কোন তালিকা তিনি প্রকাশ করেন নি।

আজ বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে আইজিপি এসব তথ্য জানান। মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজব। যারা নিহত হয়েছে, তাদের কেউই ছেলেধরা ছিল না। একই সঙ্গে গুজব প্রতিরোধে দেশের সব থানাকে তাৎক্ষণিক ব্যবস্থ নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি আরও বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১০৩টি মামলা হয়েছে। আর গ্রেপ্তার করা হয়েছে ৩১ জনকে।

কাল থেকে সপ্তাহব্যাপী সচেতনতা সপ্তাহ শুরু জানিয়ে পুলিশের আইজিপি বলেন, গুজব প্রতিরোধে মাঠ পর্যায়ে সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া সব থানায়ও নির্দেশ দেওয়া হয়েছে।
সম্মেলনে নিজের হাতে কাউকে আইন তুলে না নেওয়ারও আহ্বান জানান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.