--- বিজ্ঞাপন ---

তুরস্কের প্রেসিডেন্টকে সতর্ক করলেন ভারতের মোদী

0

তুরস্কের প্রেসিডেন্টকে হুশিয়ারী দিলেন ভারতের মোদী। কাশ্মীর নিয়ে পাকিস্তানের সংসদে কাশ্মীর প্রসঙ্গ তুলেছিলেন তুরস্কের প্রেসিডেন্ট রাসেপ তায়েপ এরদোগান। বলেছেন, কাশ্মিরের যে কোন সমস্যায় পাশে থাকবে তুরস্ক। ভারতের বিরুদ্ধে যখনই কোন কিছু করার চেষ্টা করেছে পাকিস্তান, তখনই তার পালটা জবাব দিয়েছে ভারত। এবার একই সুরেই তুরস্ককেও কড়া বার্তা দিল ভারত। ভারতের পরিস্কার কথা, “কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ ব্যাপার। এটা নিয়ে নাক গলানো চলবে না।”

গত শুক্রবার পাকিস্তান সফরে যান তুরস্কের প্রেসিডেন্ট রাসেপ তায়েপ এরদোগান।  তিনি পাকিস্তানকে খুশি করতে কাশ্মীর নিয়ে উল্লেখ করেন, কাশ্মির নিয়ে পাকিস্তান যা পদক্ষেপ করবে, তুরস্কের সমর্থন সবসময় পাবে বলে মন্তব্য করেছিলেন তিনি।

এরদোগানের এই মন্তব্যেরই তীব্র প্রতিবাদ করল ভারত। বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার এ দিন বলেন, “পাকিস্তানের সংসদে তুরস্কের প্রেসিডেন্ট কাশ্মীর নিয়ে যা বলেছেন, আমরা তা পুরোপুরি নস্যাৎ করছি। তুরস্কের নেতৃত্বের কাছে আমরা আহ্বান জানাচ্ছি, তারা যেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলান।”কাশ্মীর নিয়ে বেশি কথা না বলে, পাকিস্তান থেকে যে সন্ত্রাসবাদের উৎপত্তি হচ্ছে, সেই ব্যাপারে ওই দেশকে সতর্ক করার বার্তাও এরদোগানকে দিয়েছে ভারত।ভারতের সঙ্গে তুরস্কের সম্পর্কে এমনিতে বিশেষ কোনো টানাপড়েন না থাকলেও, গত কয়েক মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার এরদোগানকে সতর্ক করল ভারত।### ১৬.২.২০২০

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.