--- বিজ্ঞাপন ---

করোনায় ভারতে এ পর্যন্ত ১৫০ জনের প্রাণহানি

0

গোটা বিশ্বের পাশাপাশি করোনা ভাইরাসের কবলে পড়েছে ভারতও। এখনও পর্যন্ত ভারতে ৪ হাজার ৫০০ জনেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছে এই রোগে, মারা গেছে প্রায় দেড়শ। মূলত গোটা ভারতেই জাঁকিয়ে বসেছে করোনা ভাইরাস। এরই মধ্যে আবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে ভারত জুড়ে কয়েকটি গুজবও ছড়িয়ে পড়েছে। যদিও এই পরিস্থিতিতে যে কোনও ধরণের গুজবই এড়িয়ে চলতে বলছেন সবাই। কিন্তু যেভাবে ভারতের মুসলিম সম্প্রদায়কে নিয়ে করোনা ভাইরাস সংক্রান্ত নানা অপপ্রচার চলছে সেই বিষয়ে এবার গর্জে উঠলেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার সমালোচনামূলক টুইটের লক্ষ্য এবার হল শাসক দল বিজেপি। টুইটে ওয়াইসি বলেন, করোনার অজুহাতে বলির পাঁঠা করা হচ্ছে দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে। আসলে করোনা জেরে ভারতে জারি করা সাম্প্রতিক লকডাউনের সমালোচনা এড়াতেই এ জাতীয় প্রচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

আসাদউদ্দিন ওয়াইসি টুইটে লেখেন,‘অপরিকল্পিতভাবে লকডাউনের সমালোচনা এড়াতে এবং নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যর্থ হয়ে মোদি সরকার মানুষের দৃষ্টি অন্যদিকে ঘোরাতেই এসব করছে। বিজেপি প্রচারকদের জানা উচিত যে এভাবে হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ডের মাধ্যমে করোনা ভাইরাসকে হারানো সম্ভব নয়। মুসলিমদের বলির পাঁঠা বানালেই করোনা ভাইরাসের ওষুধ মিলবে না, আর তাছাড়া এটা করোনা সংক্রান্ত পর্যাপ্ত পরীক্ষার বিকল্পও হতে পারে না।

ভারতে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন এবং আরো ৪৭৮৯ জন এই মুহূর্তে ওই ভয়ঙ্কর রোগে আক্রান্ত। প্রতিদিনই ভারতে করোনা আক্রান্তের এই পরিসংখ্যান বাড়ছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.