--- বিজ্ঞাপন ---

ফিনল্যান্ডে বাংলাদেশীদের ফুটবল আসর ‘ফিন-বাংলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

0

অনুরূপ টিটো, ফিনল্যান্ড ##

ফিনল্যান্ডে বাংলাদেশীদের ফুটবল আসর ‘ফিন-বাংলা ফুটবল টুর্নামেন্ট ২০২৪’ নজর কেড়েছে অনেকের। গতকাল ১৮ই আগস্ট ফিনল্যান্ডের কেরাভা শহরে আয়োজন করা হয় এ আসরের। ”উসিমা স্পোর্টিং ” দলের আয়োজনে ফিনল্যাণ্ড হতে প্রকাশিত সংবাদ ২১ ডট কম এর সহযোগী প্রতিষ্ঠান ফিন-বাংলা বায়োটেক লিমিটেড, পাম ও বাংলা বাজারের পৃষ্ঠোপোষ্যকতায় আয়োজনটি ছিল বেশ উৎসাহ ব্যাঞ্জক।দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা খেলা দেখার জন্য মাঠে ভীড় জমায়।

টুর্নামেন্টের এর চূড়ান্ত পর্বের ফাইনাল খেলায় ‘ডোমাস তাম্পেরে’ দলকে ট্রাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ‘সবুজ বাংলা’ দল। ফাইনাল খেলায় নির্ধারিত সময়ে গোলশুন্য ভাবে শেষ হয়। তার পর অতিরিক্ত সময়েও কোন দল গোল করতে ব্যর্থ হলে খেলার নিয়ম অনুযায়ী ট্রাইব্রেকারে খেলার নিস্পত্তি হয়।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন ফিনিশ সংসদের সদস্য এমিলি পেলতোনেন। এই সময়ে উপস্থিত ছিলেন কেরাভা শহরের চেয়ারম্যান আন্নে কারিয়ালাইনেন। ফিন-বাংলা বায়টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ইন্টারন্যাশনাল জার্নালিস্ট নেটওয়ার্ক অব ইউরোপের (আইজেএনই) সভাপতি ভূইয়াঁ এন জামান। ভান্তা শহরের কাউন্সিলর ফয়সাল আব্দি, কেরাভা শহরের কাউন্সিলর শামসুল আলম ,দেশি বাজারের সত্ত্বাধিকারী নুরুল আলম প্রমূখ।

আয়োজক কমিটির পক্ষে মাসুদুল হক পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। এবারের আয়োজনে ফিনল্যান্ডের প্রায় সব বড় শহর থেকে ১৬টি দল অংশ নেয়। ফিন-বাংলা ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে কেরাভা শহর প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। খেলার পাশাপাশি মুখরোচক বাংলাদেশি খাবারের পসরা নিয়ে বসেন প্রবাসীরা।##

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.