--- বিজ্ঞাপন ---

যুব রেড ক্রিসেন্ট, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম ডিগ্রী কলেজ ইউনিটের “বিশ্ব ক্যান্সার দিবস ২০২০ উদযাপন”

0

এন.এইচ নিরব:

“যদি হই সচেতন,
বেঁচে যাবে অনেক জীবন”

এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত ৪ঠা ফেব্রুয়ারী ২০২০ইং রোজ মঙ্গলবার যুব রেড ক্রিসেন্ট, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম ডিগ্রী কলেজ ইউনিটের উদ্যেগে বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে ক্যান্সারের প্রতিরোধ ও প্রতিকার বিষয়ে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হয়েছে।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যু্ব রেড ক্রিসেন্ট চট্রগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ-প্রধান মোঃ তৌহিদুল ইসলাম। তিনি ক্যান্সার দিবসে কিভাবে জনসচেতনতা বৃদ্ধি করা যাবে সেই বিষয়ে দিক নির্দেশনা দেন।

উক্ত কার্যক্রমে যুব সদস্যরা প্রথমে কলেজের বিভিন্ন শ্রেণিকক্ষে ক্যান্সার এর কারণ এবং এটি নিরাময়ে প্রতিরোধ এবং প্রতিকার এর বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরে।

এরপর ছাত্রছাত্রীদের মাঝে ক্যান্সার এর সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।

ক্যান্সারসহ যেকোন রোগের জন্য আমরা জনসাধারণরাই যে নিজেরা অনেকাংশে দায়ী সেটা বুঝানো হয়। সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে এ রোগ থেকে অনেকটা পরিত্তাণ পাওয়া যায় সেটা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

অতপর কলেজ এর পাশ্ববর্তী এলাকার মানুষের মাঝেও সচেতনতামূলক তথ্য তুলে ধরা হয়।

তাছাড়াও কলেজ এবং কলেজের বাহিরে ক্যান্সার সম্পর্কে সচেতনতামূলক দেয়ালিকা লাগানো হয়।

উক্ত কার্যক্রমটি পরিচালনা করেন অত্র কলেজ ইউনিটের দলনেতা মাহবুবুল আলম বাপ্পী। উক্ত কার্যক্রমে শারমিন, সাদি, এলিস, রিগান, জুলেখা, মেহেরুনেসা সহ মোট ১৮ জন যুব সদস্য উপস্থিত ছিলো।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.