--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামে দুর্গম পাহাড়ে অস্ত্র কারখানায় র‌্যাবের হানা, বিপুল অস্ত্র ও গোলাবারুদ সরঞ্জাম উদ্ধার

0

মোহাম্মদ শহীদুল ইসলাম: চট্টগ্রামের পটিয়া-রাঙ্গুনিয়ার সীমানার  দুর্গম পাহাড়ী এলাকায় দীর্ঘদিন ধরে অস্ত্র তৈরীর কারখানায় অস্ত্র তৈরী করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববতী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রয় করে আসছিল তারা। অবশেষে র‌্যাব-৭ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারসহ  অস্ত্র তৈরীর দুই কারিগরকে আটক করেছে ।

দুই কারিগর আটক

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহমুদুল হাসান মামুন বাংলাদেশের  সংবাদকে বলেন,  চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ৬টার দিকে র‌্যাব-৭ এর একটি বিশেষ টীম পটিয়া-রাঙ্গুনিয়ার সীমানা এলাকার  বাইল্যার বাপের ডেবা নামক পাহাড়ে গোপন অস্ত্র তৈরীর কারখানায় অভিযান চালায়। উপর পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নিচে অস্ত্র তৈরীর কারখানা রয়েছে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে  পালিয়ে যাওয়ার চেষ্টাকালে অস্ত্র তৈরীর প্রধান কারিগর মোঃ রোকন (৩৮) সহযোগী কারিগর মোঃ আবদুল (৩২)কে আটক করে র‌্যাব। সেখানে পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নীচে অনুসন্ধান চালিয়ে ৪ টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরীর বিপুল সরঞ্জামাদি জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরীর কারখানায় অস্ত্র তৈরী করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববতী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রয় করে আসছে।

##

 

 

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.