--- বিজ্ঞাপন ---

বাংলাদেশের শুধুমাত্র পরিমনি, বেশিরভাগে ভারতীয়রা

ফোর্বস ম্যাগাজিন বিনোদন

0

ফোর্বসের তালিকায় বিনোদন জগতও ভারতের দখলে। একমাত্র বাংলাদেশি হিসেবে ঠাঁই পেয়েছেন পরীমনি। ফোর্বসের তালিকার প্রথম স্থান অর্জন করেছেন দক্ষিণ কোরিয়ার মেয়েদের ব্যান্ড ‘ব্ল্যাকপিঙ্ক’, এরপর চীনা কণ্ঠশিল্পী ও অভিনেতা জ্যাকসন ই। তৃতীয় অবস্থানে রয়েছেন থাইল্যান্ডের অভিনেত্রী দেভিকা হর্নে এবং চতুর্থ অবস্থানে অমিতাভ বচ্চন। বলিউড তারকাদের মধ্যে এ তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, শাহরুখ খান, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা, শ্রেয়া ঘোষাল, শহিদ কাপুর, হৃতিক রোশন, মাধুরী দীক্ষিত, আলিয়া ভাট, জ্যাকুলিন ফার্নান্দেজ, নেহা কাক্কর। এ ছাড়া রয়েছে পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান, গায়ক আতিফ আসলাম, অস্ট্রেলীয় অভিনেতা ক্রিস হেমসওর্থ, হংকংয়ের অভিনেতা ডনি ইয়েনের নাম।

অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, অনুষ্কা শর্মা, আলিয়া ভট্ট, রণবীর সিংহ, শ্রেয়া ঘোষাল— ১০০ জনের এই তালিকায় ভারতীয়দের নাম এখানেই শেষ নয়। এশিয়া প্যাসিফিক অঞ্চলে সোশ্যাল মিডিয়ায় সবথেকে প্রভাবশালী তারকাদের তালিকা তৈরি করল ফোর্বস। আন্তর্জাতিক তারকাদের মধ্যে রয়েছে দক্ষিণ কোরিয়ার মহিলাদের বিখ্যাত গানের ব্যান্ড ‘ব্ল্যাকপিঙ্ক’ ও পুরুষদের ব্যান্ড ‘বিটিএস’, অস্ট্রেলীয় অভিনেতা হিউ জ্যাকম্যান, পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান ও গায়ক আতিফ আসলাম প্রমুখ।

তালিকার একদম শুরুর দিকে রয়েছেন অমিতাভ বচ্চন ও অক্ষয় কুমার। তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট যথাক্রমে ১০ কোটি ৫০ লক্ষ এবং ১৩ কোটি ১০ লক্ষ মানুষ ফলো করেন। এর পরে রয়েছে শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, হৃতিক রোশন, অনুষ্কা শর্মা, আলিয়া ভট্ট, রণবীর সিংহ, শ্রেয়া ঘোষাল, জ্যাকলিন ফার্নান্ডেজ, নেহা কক্কর, শাহিদ কপূর, ক্যাটরিনা কাইফ প্রমুখ তারকার নাম।

অমিতাভ বচ্চন সম্পর্কে সেখানে লেখা হয়েছে, ‘বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম প্রবীণ অভিনেতা। প্রায় ২০০টির উপর ছবিতে অভিনয় করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুগামীর সংখ্যা ১০ কোটি ৫০ লক্ষ। মে মাসে তাঁর জনপ্রিয়তার সাহায্যে তিনি ৭০ লক্ষ ডলার জমা করেছিলেন কোভিডের ত্রাণে।

অন্য দিকে, অক্ষয় কুমারের সম্পর্কে বলা হয়েছে, ‘বলিউডে সবথেকে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা অক্ষয় করোনা মহামারীর সময়ে ৪০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন তিনি।’ শাহরুখ খানের ক্ষেত্রে উল্লেখ করা হয়েছে তাঁর সোশ্যাল মিডিয়ায় অনুগামীর কথা। ১০ কোটি ৬০ লক্ষ। তাঁর শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। কিন্তু এই সময়ের মধ্যে তিনি বিভিন্ন তথ্যচিত্র ও ছবিতে ডাবিং করেছেন। মহিলা ও শিশুদের অধিকারের লড়াইয়ে সামিল হওয়ার জন্য ‘দ্য ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম’-এর তরফে তাঁকে পুরস্কৃত করা হয়েছিল।

অনুষ্কা শর্মাকে কেবলমাত্র অভিনেত্রী নয়, এক জন প্রযোজক হিসেবেও তালিকাভুক্ত করা হয়েছে। সম্প্রতি নেহা কক্করের বিয়ে নিয়ে নেটদুনিয়ায় প্রভূত চর্চা হয়েছিল। যার ফলে তাঁর নাম সোশ্যাল মিডিয়ায় বার বার সামনে উঠে আসে।আলিয়া ভট্ট সম্পর্কে লেখা হয়েছে, ‘তিনি বলিউড রাজ-পরিবারের এক গুরুত্বপূর্ণ অংশ।’সূত্রঃ আনন্দবাজার

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.