--- বিজ্ঞাপন ---

সিলেট কানাইঘাটের বড়দেশ গ্রামে “মাদানী পাঠাগার” এর উদ্বোধন

0

::সিলেট প্রতিনিধি::
সিলেট কানাইঘাট উপজেলার বড়দেশ গ্রামের বড়দেশ বাজারে “মাদানী পাঠাগার” নামে একটি পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। গত পহেলা জানুয়ারী শুক্রবার বিকালে স্থানীয় বড়দেশ বাজারে অবস্থিত সরদারি পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এই পাঠাগারের শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভাপতিত্ব করেন পাঠাগারের সভাপতি হাফিজ তৈয়বুর রাহমান ও সহ সভাপতি আব্দুল কুদ্দুস মিছবাহর।
অনুষ্ঠান যৌতভাবে সঞ্চালনায় করেন পাঠাগারের সাধারণ সম্পাদক আব্দুল গফফার ও অর্থ সম্পাদক আবুল হাসান। কোরান তেলাওয়াত করেন “হাফিজ” আহমদ শিবলু ও “হাফিজ” জাহের আহমদ। ইসলামী সংগীতে গান করেন চেতনা নাশিদ গ্রুপের মুহসিন উদ্দীন আদিল ও মুহাম্মদ আলীর।  পাঠাগার সম্পাদক মাসহুদ মুশাহিদীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় সভার আলোচনা।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট মুুহাদ্দিস ও রাজনীতিবিদ মুফতি এবাদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট মুহাদ্দিস মুফতি আব্দুস শুকুর , বিশিষ্ট সাহিত্যিক জাকারিয়া আল-হেলাল, কবি ও লেখক ইমরান হুসাইন চৌধুরী, ছাত্রনেতা গিয়াস উদ্দীন, সাংবাদিক আমিন উদ্দীন, হামিদুল হক ইমদাদ, জামিল আহমদ ও বড়দেশ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আলবাব জান্নাত প্রমুখ।

পাঠাগারের স্থায়ীত্ব কর্মসুচিসহ দিকনির্দেশনা ও সহযোগিতার আশ্বাস দেন ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মাসুদ আহমেদ, বড়দেশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব শাহেদ আহমদ, জনাব মুহাম্মদ হাফিজ উদ্দীন। সভায় বক্তারা বলেন, কালের প্রবাহে সব কিছু বিলিন হয়ে গেলেও কালের স্বাক্ষী হিসেবে পাঠাগার বেচে থাকে। পাঠাগার যেমন অতীতকে ধারণ করে তেমনি বর্তমানের কীর্তি গুলোকেও কালো অক্ষরগুলোতে বন্দী করে। এভাবে অতীত ও বর্তমানের মানুষের হৃদয়ের কথাগুলো গ্রন্থাগারে অবস্থান করে। বক্তারা বলেন, এই পাঠাগারের মাধ্যমে এলাকার সচেতন ছাত্র যুবক ও সাধারণ মানুষ উপকৃত হবে। ইসলামি সমাজ বিনির্মানে অবদান রাখবে। সেজন্য পাঠাগারকে ধরে রাখতে হবে। আলোচনা সভায় অন্যান্যার মধ্যে উপস্থিত ছিলেন। মাওলানা ইসলাম উদ্দীন, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা আব্দুল মালিক,মাওলানা ইলিয়াস, হাফিজ ইমরান আহমদ, হাফিজ সিদ্দিকুর রাহমান,জনাব জসিম উদ্দীন ,গুলজার আহমদসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.