--- বিজ্ঞাপন ---

লিবিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

0
লিবিয়ার রাজধানী ত্রিপলিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। দূতাবাসের সম্মেলন কক্ষে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বানী পাঠ করা হয় এবং বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ইতিহাস ও তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ইতিহাস ও তাৎপর্য নিয়ে আলোচনাকালে লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান বলেন, ১০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭২ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা লাভ করে।
মান্যবর রাষ্ট্রদূত, উপস্থিত সকলকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ও আইনের শাসনের ধারা সমুন্নত রাখতে এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে আহ্বান জানান।#
আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.