--- বিজ্ঞাপন ---

পাকিস্তানের পরমাণু বোমা বানানোর জনক ড. আবদুল কাদের খানের মৃত্যুর গুজব !

0

আন্তর্জাতিক ডেস্ক, (২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং): পাকিস্তানের পরমাণু বোমা বানানোর জনক ডক্টর আবদুল কাদের খান মারা গেছেন !  না, তিনি এক ভিডিও বার্তায় তাঁর মৃত্যু সংক্রান্ত ভুয়া খবর প্রত্যাখান করে বলেছেন, তিনি মারা যাননি। তাঁর শত্রুরাই ফেসবুকসহ নানা সামাজিক মাধ্যমে এ গুজব ছড়িয়েছে। পাকিস্তানের ইংরেজী দি নিউজ পত্রিকায় আজ ২৪ সেপ্টেম্বর তাঁর মৃত্যুর গুজবের সংবাদ ও  তাঁর নিজের কন্ঠে মৃত্যু সংবাদটি ভুয়া আখ্যা দিয়ে পাঠানো ভিডিও বার্তাটি প্রকাশ করা হয়েছে।

পত্রিকাটি জানায়,  পরমাণু বিজ্ঞানী ড. আবদুল কাদের খান কয়েকদিন যাবৎ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এরই মধ্যে বিভিন্ন সামাজিক মাধ্যমে তাঁর মৃত্যু হয়েছে মর্মে গুজব ছড়িয়ে দেয়া হয়েছে। গুজবের সংবাদটি তাঁর কানে এলে তিনি ভিডিও ম্যাসেজে বলেন, তিনি সুস্থ আছেন। পাকিস্তানের শত্রুরাই ফেসবুকে এ মৃত্যু সংবাদ ছড়িয়েছে।

ভিডিও ম্যাসেজে পাকিস্তানের পরমাণু বোমার জনক ড. খান বলেন, “ মহান আল্লাহকে অশেষ ধন্যবাদ ও  শোকর গুজার করছি এজন্য যে, তিনি আমাকে এখনও জীবিত ও সুস্থ রেখেছেন। পাকিস্তানের শত্রুরা আমার মৃত্যুর ভুয়া সংবাদ ছড়িয়ে বেড়াচ্ছে।  আল্লাহ চাহেন তো তাঁর ইচ্ছায় ও  রহমতে আমি আরও বেশ কয়েক বছর বেঁচে থাকবো।” ভিডিওতে ড. কাদের খান আজকের পত্রিকায় প্রকাশিত তাঁর  ভুয়া মৃত্যুর খবর সংবলিত একখানা পত্রিকার আজকের কপিও ভিডিওতে তুলে ধরেন ।

ইতিপূর্বেও বেশ কয়েকবার পাকিস্তানের এই বিশিষ্ট পরমাণু বিজ্ঞানীর ভুয়া মৃত্যুর খবর প্রচারিত হয়েছিল।

ভারত ১৯৯৮ সালের ১১ ও ১৩ মে ৫ টি পরমাণু বোমার পরীক্ষামূলক বিস্ফোরণ ঘটায়।  ভারতের পরীক্ষার দু সপ্তাহের পরই পাকিস্তান বেলুচিস্তানের চাগাই পর্বতে  ১৯৯৮ সালের ২৮ মে একসঙ্গে ৫টি ও পরে ৩০ মে আরও ১টি সহ মোট ৬ টি বিস্ফোরণ ঘটিয়ে ভারতের জবাব দেয়। পাকিস্তানের এ পরমাণু বোমা বানানোর পিতা বলা হয় ড. আবদুল কাদের খানকে।

## শহীদ, ২৪.০৯.২০১৯ ইং।

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.