--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামে বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরামের ২৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা; মো: নজরুল ইসলাম সভাপতি মো: আলী হোছাইন সহ-সভাপতি

0

চট্টগ্রামে বসবাসকারী বৃহত্তর লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলাবাসীদের  সংগঠন বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরাম চট্টগ্রামের ২০১৯-২০ সালের জন্য ২৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। গত শনিবার (৮ ফেব্রুয়ারী ) সন্ধ্যায় নগরীর একটি হোটেলে  অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাচন কমিশনার ডা: সুভাস চন্দ্র সূত্রধর জনাব মো: নজরুল ইসলামকে সভাপতি করে নবগঠিত কমিটির ঘোষণা দেন।

দুটি পর্বে অনুষ্ঠিত  সভার  প্রথম পর্বে  ২০১৯-২০২০ সালের জন্য বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরাম, চট্টগ্রামের কমিটি গঠন অনুষ্ঠিত হয়। নগরীর আগ্রাবাদের ল্যান্ডমার্ক হোটেলে অনুষ্ঠিত এ সভায় বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরামের কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়। সভায় জনাব মো: নজরুল ইসলামকে সভাপতি, মো: আলী হোছাইন, অজয় মজুমদার ও মো: আব্দুল মালেককে সহ-সভাপতি, মো: এনায়েতউল্লাহকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট ফোরামের কার্যকরী  কমিটি করা হয়। সভার প্রথম পর্বে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার ডা: সুভাষ চন্দ্র সূত্রধর। এসময় নির্বাচন কমিশনারদ্বয় যথাক্রমে হারাধন দে এফসিএ ও মো: আলী হোছাইন উপস্থিত ছিলেন।

সভার দ্বিতীয় পর্বে ফোরামের নব গঠিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় বৃহত্তর লাকসাম বঙ্গবন্ধু ফোরাম, চট্টগ্রামের ফোরামের ভবিষ্যত কর্মপন্থা ও কর্মকান্ড নিয়ে আলোকপাত করতে গিয়ে নব গঠিত সভাপতি মো: নজরুল ইসলাম তার বক্তব্যের শুরুতে মুজিব শতবর্ষকে সামনে রেখে চট্টগ্রামে বসবাসরত বৃহত্তর লাকসামবাসীর পক্ষ থেকে জাতির পিতা  বঙ্গবন্ধুর বাংলাদেশের স্বাধীনতার জন্য আত্নত্যাগ ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ  আজ বিশ্বে মাথা উঁচু করে সর্বক্ষেত্রে সাফল্য নিয়ে এগিয়ে যাচ্ছে একথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই আত্নত্যাগ বৃথা যায়নি। যে কোন কাজ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে করলে তা বৃথা যায়না। তিনি বলেন, আমরা নিজ নিজ অবস্থানে থেকে দেশ ও সমাজের মানুষের কল্যাণের জন্য যদি কিছু অবদান রাখতে পারি তবেই বঙ্গবন্ধু জীবন দিয়ে যে সোনার বাংলার  স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়িত হবে। এসময় তিনি বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় জীবনে যখনই কোন বাধা বিপত্তি আসত তখন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের অমর কবিতার পক্তি আবৃত্তি করতেন “ উদয়ের পথে শুনি কার বাণী/, ‘ভয় নাই ওরে ভয় নাই-/ নি:শেষে প্রাণ করিবে দান/, ক্ষয় নাই তার ক্ষয় নাই।” তিনি বলেন, বিশ্বে রোটারিয়ানরা যদি ঐক্যবদ্ধভাবে কাজ করে সফলতা দেখাতে পারে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমরা কেন পারবোনা? তিনি বৃহত্তর লাকসামবাসীর পক্ষ থেকে মুজিববর্ষে দেশনেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু সুস্বাস্থ্য কামনা করে দেশবাসীর নিকট দোয়া কামনা করেন।

সভায় আরও বক্তব্য রাখেন, নব-গঠিত কমিটির সহ-সভাপতি মো: আলী হোছাইন, সহ সভাপতি অজয় মজুমদার, সহ সভাপতি মো: আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মো: এনায়েত উল্লাহ, কোষাধ্যক্ষ এম এ মোতালেব, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন (মিলন), সহ-সাংগঠনিক সম্পাদক সৌমেন্দূ বসু (টুলু), শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ মোস্তাফিজুর রহমান  (ছোটন), সমাজ কল্যাণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রচার সম্পাদক মো: আবদুল লতিফ (শেকু), দপ্তর সম্পাদক এডভোকেট পার্থ বড়ুয়া। নবগঠিত কমিটিতে সদস্যগণ হচ্ছেন,  যথাক্রমে, মিজানুর রহমান , হাবিব মো: উল্যাহ, মো: মাহবুবুল আলম (বাদল), মো: পারভেজ চৌধুরী, মো: জাহাঙ্গীর, আতিকুর রহমান, মো: গোলাম মোস্তফা, শহীদুল্লাহ, মো: আবু জাফর সোহেল, মো: সেলিম মিঞা, মো: হাবিব উল্যাহ জসিম, মো: মামুন, হেদায়েত উল্লাহ তালুকদার ও মো: খোরশেদ আলম।

## শহীদ, চট্টগ্রাম, ০৯.০২.২০২০ ইং।

 

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.